January 23, 2022, 3:24 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান
ভোলায় ইলিশ ধরার অপরাধে আটক ১১ জেলের কারাদন্ড

ভোলায় ইলিশ ধরার অপরাধে আটক ১১ জেলের কারাদন্ড

মোঃ আরিয়ান আরিফ, ভোলা :

সরকারি নিশেধাজ্ঞা অমান্য করে ইলিশা শিকারের দায়ে ভোলার মেঘনা ও তেতুলিয়া থেকে ১৫ জেলেকে আটক করেছে উপজেলা প্রশাসনের যৌথটিম। বুধবার বিকালে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১১ জনকে এক বছর করে কারাদন্ড এবং ৪ জনকে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
ভ্রাম্যমানা আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: কামলা হোসেন রায় দেন।


সুত্র জানিয়েছে, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল হোসেনের নেতৃত্বে, মৎস্যবিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশের একটি টিম মেঘনা ও তেতুলিয়া নদীতে অভিযান চালায়। অভিযান দলটি দুই নদীর ইলিশা ও তুলাতলী এলাকায় ইলিশ ধরার অপরাধে ১৫ জনকে আটক করে। এছাড়াও একটি ট্রলার, ১৫ কেজি ইলিশ ও ৭হাজার ২০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃতদের ভ্রম্যামান আদালতে জেল-জরিমানা করেছে। জব্দকৃত মাছ এতিম খানায় বিতরন করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।
কোস্টগার্ড দক্ষিন জোনের অপারেশন অফিসার লে. নুরুজ্জামান শেখ ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমের ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরার, জাল ফেলা, বিক্রি ও পরিবহনে নিশেধাজ্ঞা জারী করেছে সরকার।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com