January 22, 2022, 2:02 am

শিরোনাম :
মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান নাইক্ষ্যংছড়ি পাহাড় থেকে অস্ত্র-গুলিসহ ৪ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
আলীকদমে মাতামুহুরী রিজার্ভ থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় আটক ১১

আলীকদমে মাতামুহুরী রিজার্ভ থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় আটক ১১

হিল্লোল দত্ত,আলীকদম প্রতিনিধি :

বান্দরবানের আলীকদম উপজেলায় যৌথ অভিযান চালিয়ে ১১জন পাথর উত্তোলনকারীকে আটক করা হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে আলীকদম সেনাবাহিনীর একটি টিম পুলিশ ও বনবিভাগের লোকজনকে সাথে নিয়ে উপজেলার মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলের কুরুকপাতা ইউনিয়নের কচুরছড়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পাথর উত্তোলনকালে ১১জন পাথর উত্তোলনকারীকে আটক করে।

আটককৃতরা হল, চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলার বাসিন্দা আব্দুল হাকিম(১৭), মোঃ ইসমাইল(১৯),মোঃ জাকের(৪০),মোঃসেলিম(৪২)মোঃ আরাফাত(২৫), মোঃমিরাজ(১৮), মোঃ রুহুল আমীন (৬০),চকরিয়া উপজেলার পূর্ব নয়াপাড়ার বাসিন্দা মোঃকামাল হোসেন(৩৫)মোঃ সাইফুল ইসলাম (২২),আলীকদম উপজেলার সিরাজ কার্বারী পাড়ার বাসিন্দা মোঃকরিম(২৬) ,বেলাল হোসেন (১৮)।
সুত্রে জানা যায় সংরক্ষিত বনাঞ্চলে পাথর উত্তোলন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও বন বিভাগকে সাথে নিয়ে সেনাবাহিনীর একটি টিম অভিযান পরিচালনা করে। এসময় পাথর উত্তোলনের কাজে সরাসরি জড়িত এমন ১১জনকে আটক করা হয়। তাদের আলীকদম পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
অপরদিকে স্থানীয়রা জানায়, আলীকদমে প্রায় ১৫/২০ জন বড় বড় পাথর ব্যবসায়ী প্রায় ২ শতাধিক লোকজন দিয়ে মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল হতে বিরামহীনভাবে পাথর উত্তোলন করছে। এতে করে পার্বত্য অঞ্চলের সর্ববৃহৎ সংরক্ষিত বনাঞ্চল মাতামুহুরী রিজার্ভ তার নিজস্ব সৌন্দর্য হারাচ্ছে এবং ক্ষতি হচ্ছে পরিবেশের।
আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ জনকে আসামী করে থানায় মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com