January 23, 2022, 2:30 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান
Uncategorized
নাইক্ষ্যংছড়ি সবুজ পাহাড়ের প্রাকৃতিক মনোমুগ্ধকর ঝর্ণা অার জলপ্রপাত

নাইক্ষ্যংছড়ি সবুজ পাহাড়ের প্রাকৃতিক মনোমুগ্ধকর ঝর্ণা অার জলপ্রপাত

‌নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরইতলীতে সবুজ ভরা পাহাড়ের কোন্দলে লুকিয়ে থাকা সবুজ পাহাড়ের অন্তর্বিহীন নিস্তব্ধতায় ঝর্ণা ও জলপ্রপাত। তাই এসব ঝর্ণা ও জলপ্রপাতের হিমশীতল জলে সিক্ত হতে প্রতিনিয়ত আসছে সবুজের টানে প্রাণের উচ্ছ্বাসে ছুটির দিনে দেশের নানা প্রান্ত থেকে প্রতিনিয়ত  শত শত ভ্রমণপিপাসু পর্যটক।  এসব দেখতে ছুটে আসা পর্যটকদের যা চোখে পড়ার মত।
‌উখিয়ার মরিচ্যা পাতাবাড়ি হয়ে পূর্বে বরইতলী ৪-৫ কিলোমিটার পথ সিএনজি ও ব্যাটারি চালিত টমটম গাড়ি করে বরইতলী বাজার যাওয়ার পর বাকি পথ যেতে হয় পায়ে হেঁটে। এবং পায়ে হেঁটে যেতে যেতে দেখা মিলবে সবুজ পাহাড়ের ঘেরা দৃশ্য ও পর্যটকদের সাম্প্রতিক নজরে আসা  ঝর্ণা ও জলপ্রপাত। এ জলপ্রপাতের আকার আকৃতি ও গঠনশৈলী মনোমুগ্ধকর।
‌ পার্বত্যাঞ্চলের অন্যান্য নান্দনিক ঝর্ণার দিক দিয়ে নিঃসন্দেহে এসব অন্যতম।  এ জলপ্রপাতের পাথুরে মাটির ধাপগুলো আরো বিস্ময়কর।   সবুজের সমারোহ পাহাড়ের নিস্তব্ধতা যেন সেখানে ম্লান। উঁচু থেকে পড়া পানির কিছু অংশ আবার জলীয় বাষ্প হয়ে বাতাসে মিশে সেখানে এক ধোঁয়াশাপূর্ণ পরিবেশ সৃষ্টি করেছে এ যেন পাহাড়ের গভীরে মেঘমালা।
‌চলাচল পথের মাঝে অসংখ্য ছোট বড় প্রকৃতির নান্দনিক তুলিতে আঁকা সৌন্দর্য দেখে মুগ্ধ হচ্ছে ভ্রমণপিয়াসী মানুষ। রাতে যদিও সেখানে অবস্থান করা নিরাপদ নয়। তবে তাবু খাটিয়ে অবস্থান করলে বুঝা যাবে রাতের বেলায় চাঁদের আলোয় ঝর্ণার অপরূপ সৌন্দর্য ও কলতান।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com