January 23, 2022, 1:58 am

শিরোনাম :
নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক মুন্সীগঞ্জ‌ে মিরকা‌দিম পৌরবাসীরা কি স্বাস্থ্য সম্মত গরুর মাংস খাচ্ছে? জ্বালানি থেকে বাড়তি টাকা তুলে সড়ক সংস্কার করা হবে নাসিকে ভোটযুদ্ধ আজ ॥ নিরাপত্তার চাদরে ঢাকা গোটা নির্বাচনী এলাকা বাংলাদেশ থেকে দ্বিগুণ ইন্টারনেট ব্যান্ডউইডথ নেবে ভারত হটলাইনে চার মিনিটেই পর্চা-মৌজা ম্যাপের আবেদন শৈলকুপায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবকে পিটিয়ে হত্যা নির্বাচনী সহিংসতায় আহত ব্যক্তির মৃত্যু ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনি সহিংসতায় নিহত ৬ লামার কোয়ান্টাম ফাউন্ডেশনে সাড়ে তিন হাজার কন্ঠে উচ্চারিত ‘ইনশাল্লাহ সব সম্ভব’ শত্রুতার আগুনে পুড়ে পুড়ল ৮ দোকান
ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বিরল প্রজাতির নীল গাই উদ্ধার

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বিরল প্রজাতির নীল গাই উদ্ধার

রানীশংকৈল প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা যদুয়ার গ্রামে ধাওয়া করে একটি নীলগাই আটক করেছে স্থানীয়রা।
মঙ্গলবার সন্ধ্যায় যদুয়ার কুলিক নদী পার হতে এলাকাবাসী দুর্লভ প্রজাতির এই গাভীটিকে আটক করে। পরে যদুয়ার এলাকায় জাহিদ নামে এক যুবকের বাড়িতে নিয়ে রাখা হয় নীলগাইটিকে। খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাণীশংকৈল থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেন।
রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরোজা বলেন, জেলা প্রশাসকের নির্দেশে নীলগাইটিকে যদুয়া এলাকা থেকে উদ্ধার করে দ্রুত উন্নত চিকিৎসার জন্য দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানে পাঠানো হয়েছে।
জেলা প্রশাসক আখতারুজ্জামান বলেন, নীলগাইটি এলাকাবাসী আটক করার সময় কিছুটা অসুস্থ হয়ে পড়ে। এ জেলায় চিকিৎসা ব্যবস্থা না থাকায় উদ্ধারকৃত নীলগায়টিকে দিনাজপুর জাতীয় উদ্যানে পাঠানো হয়েছে। নীলগাইটি সুস্থ্য হলে পরবর্তীতে সেটিকে কোথায় পাঠানো হবে তা বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।
স্থানীয়রা জানায় নীলগাইটি প্রায় ৩ মাস ধরে ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর পটুয়া এলাকায় বসবাস করছিল। গ্রামবাসীদের ধারণা নীলগাইটি ভারত থেকে বাংলাদেশের ভেতরে ঢুকে পড়ে। ফসল নষ্ট করায় সকলে মিলে অনেক চেষ্টা করে নীলগাইটিকে আটক করে।
রাণীশংকৈল উপজেলার বনবিভাগের কর্মকর্তা শাহজান আলী জানান নীলগাইটি দিনাজপুরের জাতীয় উদ্যানে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

শেয়ার করুন




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে বিধি মোতাবেক আবেদিত
Design & Developed BY ThemesBazar.Com